রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

বিজয় দিবসে অপরূপ সাজে আমিরাত, তবে গণজমায়েত নিষিদ্ধ

বিজয় দিবসে অপরূপ সাজে আমিরাত, তবে গণজমায়েত নিষিদ্ধ

স্বদেশ ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের ৪৯তম জাতীয় দিবস আজ বুধবার। এই দিবসকে ঘিরে ইতিমধ্যে অপরূপ সাজে সজ্জিত করা হয়েছে দেশটির পর্যটন এরিয়াগুলো। বিভিন্ন রকমের লাইটিং ডিজাইনের মাধ্যমে সাজানো হয়েছে রাজধানী আবুধাবিসহ আমিরাতের বড় বড় শহরগুলোর রাস্তাঘাট ও বিশাল স্থাপনাগুলো।

তবে বাহারি ডিজাইনে শহরগুলোকো সাজানো হলেও বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে আমিরাতের জিরো টলারেন্স নীতি ও মানুষকে সুস্থ এবং নিরাপদ রাখতে এবারের জাতীয় দিবসে সব ধরনের গণজমায়েত নিষিদ্ধ করেছে আমিরাত সরকার। সবাইকে বিশেষ এ দিনটি ঘরে বসে উদযাপন ও উপভোগ করার অনুরোধ করা হয়েছে।

কেউ আইন অমান্য করে গণজমায়েত করলে গুণতে হবে জরিমানা ও জেল। এ ছাড়াও গাড়ির কালার ও নম্বর পরিবর্তন এবং জোরে হরণ বাজানো নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে, ইতিমধ্যে গত ১ ডিসেম্বর থেকে ৩ দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। তবে নিয়মিত সরকারি ছুটির সঙ্গে মিলে যাওয়ায় ১ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত পাঁচদিনের ছুটি কাটাবে আমিরাতবাসিরা। এই পাঁচদিন জাতীয় দিবস উপলক্ষে রাজধানী আবুধাবি, বাণিজ্যিক রাজধানী দুবাই ও শারজাহ শহরে কার পার্কিং ফ্রি থাকবে। এ ছাড়াও শারজাহসহ কয়েকটি শহরে ৫০% ট্রাফিক জরিমানা ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে।

আমিরাত সরকারের নিষেধাজ্ঞা থাকায় সব ধরনের গণজমায়েত এড়িয়ে চলতে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র পক্ষ থেকে বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দের প্রতি বিশেষ অনুরোধ করা হয়েছে। এ ছাড়াও প্রবাসীদেরকে মাস্ক পরিধানসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান প্রেসক্লাব নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২ ডিসেম্বর স্বাধীনতা লাভ করে সংযুক্ত আরব আমিরাত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877